৫ জিবি ফ্রি ডাটা পাচ্ছেন সব মোবাইল গ্রাহক

স্টাফ রিপোর্টার

ঘোষণা অনুযায়ী সব মোবাইল ইন্টারনেট গ্রাহকরা বিনামূল্যে ৫ জিবি ডাটা প্যাকেজ পাচ্ছেন। সোমবার (২৯ জুলাই) সকাল থেকে গ্রাহকদের এ বোনাস ইন্টারনেট দেওয়া শুরু করেছে অপারেটর কোম্পানিগুলো। যারা মোবাইল ইন্টারনেটের গ্রাহক তারা সবাই পর্যায়ক্রমে এ ডাটা প্যাকেজ পাবেন।

যেসব গ্রাহক বিনামূল্যে ৫ জিবি মেয়াদে ইন্টারনেট ডাটা পাচ্ছেন তাদের এসএমএস দেওয়া হচ্ছে। গ্রামীণফোনের পক্ষ থেকে এসএমএসে বলা হয়েছে, আপনি পেয়েছেন ফ্রি ৫ জিবি ইন্টারনেট (৭২ ঘণ্টা)। ব্যালান্স জানতে ডায়াল *১২১*১*৪#।

এদিকে গ্রামীণফোন জানিয়েছে, গ্রামীণফোনের যেসব গ্রাহকদের ইন্টারনেট প্যাকেজের মেয়াদ শেষ হয়েছে সেসব গ্রাহককে ৭২ ঘণ্টা মেয়াদে ৫ জিবি ইন্টারনেট ফ্রি দেওয়া হচ্ছে। রবি, বাংলালিংক ও টেলিটকও তাদের নিজ নিজ গ্রাহকদের বোনাস ইন্টারনেট প্যাকেজটি দেওয়া শুরু করেছে।

কোটা সংস্কার আন্দোলন ঘিরে সহিংসতা ছড়িয়ে পড়লে গত ১৮ জুলাই রাত থেকে সারাদেশে ইন্টারনেট সেবা বন্ধ করে দেওয়া হয়। ইন্টারনেট বন্ধ থাকায় অনেক গ্রাহকের ডাটা প্যাকেজ কেনা থাকলেও তার মেয়াদ শেষ হয়ে যায়। গ্রাহকদের এ ক্ষতির বিষয়টি বিবেচনায় নিয়ে সব মোবাইল ইন্টারনেট ব্যবহারকারীকে ৫ জিবি করে ডাটা বোনাস দেওয়ার সিদ্ধান্ত হয়।

রোববার (২৮ জুলাই) সকালে ব্রিফিংয়ে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, সার্বিক দিক বিবেচনা করে আলোচনা সাপেক্ষে আমরা সিদ্ধান্ত নিয়েছি যারা মোবাইল ইন্টারনেট চালুর পর ফোরজি সেবায় যুক্ত হবেন তখন প্রত্যেক মোবাইল ইন্টারনেট গ্রাহক ৫ জিবি করে বোনাস ডাটা প্যাকেজ পাবেন। এ প্যাকেজের মেয়াদ থাকবে তিন দিন। এ বিষয়ে সব মোবাইল অপারেটর সম্মত হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *