৪০ কোটি ডলার বিনিয়োগ পরিকল্পনা বার্গার কিংয়ের

স্টাফ রিপোর্টার

মার্কিন রেস্তোরাঁগুলোয় ৪০ কোটি ডলার বিনিয়োগের পরিকল্পনা করেছে বার্গার কিং। স্টোরগুলো হালনাগাদ ও বিক্রি বাড়াতে আগামী দুই বছরে এ অর্থ ব্যয় করা হবে।

এপির খবর অনুসারে, এ বিনিয়োগের মধ্যে স্টোরগুলো পুনরুদ্ধারে ২৫ কোটি ডলার ব্যয় করা হবে। ১২ কোটি ডলার ব্যয় করা হবে প্রযুক্তি ও রান্নাঘরের সরঞ্জাম হালনাগাদ এবং বিজ্ঞাপনের জন্য। পাশাপাশি অর্ডার আরো সহজ করতে সংস্থাটির অ্যাপ আপগ্রেড করতে ৩ কোটি ডলার ব্যয় করার পরিকল্পনা বার্গার কিংয়ের।

৭ হাজার ৫৮টি মার্কিন স্টোরে হতাশাজনক বিক্রির কয়েক বছর পর এমন পদক্ষেপ নিতে যাচ্ছে মার্কিন ফাস্ট ফুড রেস্তোরাঁ চেইনটি।

২০১৯ সালে বার্গার কিংয়ের অন্তত এক বছর আগে খোলায় স্টোরগুলোয় বিক্রি ২ শতাংশেরও কম বেড়েছে। যখন আরেক ফাস্ট ফুড চেইন ম্যাকডোনাল্ড’স চেইনের বিক্রি বেড়েছে ৫ শতাংশ। মহামারীর কারণে ২০২০ সালে বার্গার কিংয়ের বিক্রি কমে গিয়েছিল। এরপর গত বছর সংস্থাটির বিক্রি ৫ শতাংশ বেড়েছিল। যদিও বিক্রি বাড়ার এ হার প্রতিদ্বন্দ্বীর তুলনায় ধীর ছিল। এ সময়ে ম্যাকডোনাল্ড’সের মার্কিন স্টোরের বিক্রি ১৪ শতাংশ বেড়েছিল।

২০২০ সালে বিক্রির দিক থেকে উইন্ডি’স বার্গার কিংকে ছাড়িয়ে যুক্তরাষ্ট্রের দ্বিতীয় বৃহত্তম ফাস্ট ফুড চেইন হিসেবে জায়গা করে নেয়। গত বছরও প্রতিষ্ঠানটি সেই অবস্থান ধরে রেখেছে।

বার্গার কিং জানিয়েছে, এসব হালনাগাদ স্টোরগুলোর চাহিদার ওপর নির্ভর করবে। এক্ষেত্রে ডিজিটাল অর্ডারিং বা মেনু বোর্ড থেকে আরো ভালো রান্নাঘরের সরঞ্জাম প্রতিস্থাপন করা হবে। প্রায় ৮০০টি স্টোরে এমন পরিবর্তন দেখা যাবে। এছাড়া বেশি লাভজনক পণ্যগুলোকে অগ্রাধিকার দেয়ার সিদ্ধান্ত নিয়েছে প্রতিষ্ঠানটি।

এমন হালনাগাদের জন্য রেস্তোরাঁ বন্ধের পরিকল্পনা করা হয়নি। সংস্থাটি হুপার বার্গারের ওপর মনোযোগ কেন্দ্রীভূত করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *