মুনাফা বেড়েছে ২০ প্রতিষ্ঠানের

স্টাফ রিপোর্টার

২০২৩ সালের অক্টোবর-ডিসেম্বর সময়ের ব্যবসায় শেয়ারবাজারে তালিকাভুক্ত ২০টি প্রতিষ্ঠান মুনাফা আগের বছরের তুলনায় বেড়েছে। এর মধ্যে রয়েছে- ন্যাশনাল টিউবস, শাহজিবাজার পাওয়ার, সিমটেক্স, কাশেম ইন্ডাস্ট্রিজ, এমজেএল বাংলাদেশ, সামিট অ্যালায়েন্স পোর্ট, ক্রাউন সিমেন্ট, বিএসআরএম স্টিল, বিএসআরএম লিমিটেড, মালেক স্পিনিং, রহিম টেক্সটাইল, পাওয়ার গ্রিড, বেক্সিমকো ফার্মা, কোহিনুর কেমিক্যালস, ফরচুন সুজ, কেডিএস অ্যাক্সেসরিজ, ইস্টার্ন কেবলস, ভিএফএস থ্রেড ডাইং, লাভেলো আইসক্রিম এবং এসকে ট্রিমস।

কোম্পানিগুলোর পরিচালনা পর্ষদ সভা শেষে প্রকাশিত আর্থিক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে। মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মাধ্যমে এ প্রতিবেদন প্রকাশ করা হয়।

ন্যাশনাল টিউবস

২০২৩ সালের অক্টোবর-ডিসেম্বর প্রান্তিকে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ৫১ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ৩১ পয়সা। আর ২০২৩-২৪ হিসাব বছরের প্রথম ছয় মাসে (২০২৩ সালের জুলাই থেকে ডিসেম্বর) শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ৪১ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি লোকসান হয় ১৩ পয়সা।

শাহজিবাজার পাওয়ার

২০২৩ সালের অক্টোবার-ডিসেম্বর প্রান্তিকে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ১ টাকা ৭৭ পযসা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি লোকসান হয় ১ টাকা ৩৩ পয়সা। আর ২০২৩-২৪ হিসাব বছরের প্রথম ছয় মাসে (২০২৩ সালের জুলাই থেকে ডিসেম্বর) শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ৩ টাকা ৩৮ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি লোকসান হয় ৯১ পয়সা।

সিমটেক্স

২০২৩ সালের অক্টোবার-ডিসেম্বর প্রান্তিকে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ২২ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ২১ পয়সা। আর ২০২৩-২৪ হিসাব বছরের প্রথম ছয় মাসে (২০২৩ সালের জুলাই থেকে ডিসেম্বর) শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ৪৩ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ৪৫ পয়সা।

এসকে ট্রিমস

২০২৩ সালের অক্টোবর-ডিসেম্বর প্রান্তিকে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ৩৬ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ৩৪ পয়সা। আর ২০২৩-২৪ হিসাব বছরের প্রথম ছয় মাসে (২০২৩ সালের জুলাই থেকে ডিসেম্বর) শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ৮৭ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ৬৬ পয়সা।

লাভেলো

২০২৩ সালের অক্টোবার-ডিসেম্বর প্রান্তিকে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ২৫ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ১৭ পয়সা। আর ২০২৩-২৪ হিসাব বছরের প্রথম ছয় মাসে (২০২৩ সালের জুলাই থেকে ডিসেম্বর) শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ৫৭ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ৭৩ পয়সা।

ভিএফএস থ্রেড ডাইং

বিজ্ঞাপন

২০২৩ সালের অক্টোবার-ডিসেম্বর প্রান্তিকে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ১৯ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ১৭ পয়সা। আর ২০২৩-২৪ হিসাব বছরের প্রথম ছয় মাসে (২০২৩ সালের জুলাই থেকে ডিসেম্বর) শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ২১ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ৪০ পয়সা।

ইস্টার্ণ কেবলস

২০২৩ সালের অক্টোবার-ডিসেম্বর প্রান্তিকে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ১ টাকা ৭ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ২১ পয়সা। আর ২০২৩-২৪ হিসাব বছরের প্রথম ছয় মাসে (২০২৩ সালের জুলাই থেকে ডিসেম্বর) শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ৬৪ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ২৮ পয়সা।

কেডিএস

২০২৩ সালের অক্টোবর-ডিসেম্বর প্রান্তিকে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ৪৬ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ৪৪ পয়সা। আর ২০২৩-২৪ হিসাব বছরের প্রথম ছয় মাসে (২০২৩ সালের জুলাই থেকে ডিসেম্বর) শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ৯৬ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ১ টাকা ১৪ পয়সা।

ফরচুন সুজ

২০২৩ সালের অক্টোবার-ডিসেম্বর প্রান্তিকে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ৯৪ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ৬ পয়সা। আর ২০২৩-২৪ হিসাব বছরের প্রথম ছয় মাসে (২০২৩ সালের জুলাই থেকে ডিসেম্বর) শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ১ টাকা ১৪ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ১ টাকা ১৩ পয়সা।

কহিনুর কেমিক্যালস

২০২৩ সালের অক্টোবর-ডিসেম্বর প্রান্তিকে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ৩ টাকা ১০ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ২ টাকা ৭০ পয়সা। আর ২০২৩-২৪ হিসাব বছরের প্রথম ছয় মাসে (২০২৩ সালের জুলাই থেকে ডিসেম্বর) শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ৬ টাকা ৬ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ৫ টাকা ১২ পয়সা।

বেক্সিমকো ফার্মা

২০২৩ সালের অক্টোবর-ডিসেম্বর প্রান্তিকে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ৩ টাকা ২১ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ২ টাকা ৭৭ পয়সা। আর ২০২৩-২৪ হিসাব বছরের প্রথম ছয় মাসে (২০২৩ সালের জুলাই থেকে ডিসেম্বর) শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ৬ টাকা ৬৯ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ৬ টাকা ২ পয়সা।

পাওয়ার গ্রিড

২০২৩ সালের অক্টোবর-ডিসেম্বর প্রান্তিকে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ৮৯ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি লোকসান হয় ৪ টাকা ৩০ পয়সা। আর ২০২৩-২৪ হিসাব বছরের প্রথম ছয় মাসে (২০২৩ সালের জুলাই থেকে ডিসেম্বর) শেয়ারপ্রতি লোকসান হয়েছে ২১ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি লোকাসান হয় ৩ টাকা ৮ পয়সা।

রহিম টেক্সটাইল

২০২৩ সালের অক্টোবর-ডিসেম্বর প্রান্তিকে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ১৩ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি লোকসান হয় ২ টাকা ৭১ পয়সা। আর ২০২৩-২৪ হিসাব বছরের প্রথম ছয় মাসে (২০২৩ সালের জুলাই থেকে ডিসেম্বর) শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ২৫ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি লোকসান হয় ৪ টাকা ৭১ পয়সা।

মালেক স্পিনিং

২০২৩ সালের অক্টোবর-ডিসেম্বর প্রান্তিকে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ২ টাকা ১৬ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি লোকসান হয় ৫৪ পয়সা। আর ২০২৩-২৪ হিসাব বছরের প্রথম ছয় মাসে (২০২৩ সালের জুলাই থেকে ডিসেম্বর) শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ৪ টাকা ৬ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ৬৭ পয়সা।

বিএসআরএম লিমিটেড

২০২৩ সালের অক্টোবর-ডিসেম্বর প্রান্তিকে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ৪ টাকা ৪৫ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ১ টাকা ৮২ পয়সা। আর ২০২৩-২৪ হিসাব বছরের প্রথম ছয় মাসে (২০২৩ সালের জুলাই থেকে ডিসেম্বর) শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ৬ টাকা ২৫ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি লোকসান হয় ৩ টাকা ৬৯ পয়সা।

বিএসআরএম স্টিল

২০২৩ সালের অক্টোবর-ডিসেম্বর প্রান্তিকে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ২ টাকা ৯০ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ১ টাকা ১৭ পয়সা। আর ২০২৩-২৪ হিসাব বছরের প্রথম ছয় মাসে (২০২৩ সালের জুলাই থেকে ডিসেম্বর) শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ৪ টাকা ১১ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ২৪ পয়সা।

ক্রাউন সিমেন্ট

২০২৩ সালের অক্টোবর-ডিসেম্বর প্রান্তিকে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ২ টাকা ৪৪ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ৯৯ পয়সা। আর ২০২৩-২৪ হিসাব বছরের প্রথম ছয় মাসে (২০২৩ সালের জুলাই থেকে ডিসেম্বর) শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ৪ টাকা ৭৬ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ৬৩ পয়সা।

সামিট অ্যালায়েন্স পোর্ট

২০২৩ সালের অক্টোবর-ডিসেম্বর প্রান্তিকে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ৫৬ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ৪২ পয়সা। আর ২০২৩-২৪ হিসাব বছরের প্রথম ছয় মাসে (২০২৩ সালের জুলাই থেকে ডিসেম্বর) শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ৯২ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ৮৮ পয়সা।

এমজেএল বাংলাদেশ

২০২৩ সালের অক্টোবর-ডিসেম্বর প্রান্তিকে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ২ টাকা ৩১ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ২ টাকা ৫ পয়সা। আর ২০২৩-২৪ হিসাব বছরের প্রথম ছয় মাসে (২০২৩ সালের জুলাই থেকে ডিসেম্বর) শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ৫ টাকা ১ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ৪ টাকা ১৬ পয়সা।

কাশেম ইন্ডাস্ট্রিজ

২০২৩ সালের অক্টোবর-ডিসেম্বর প্রান্তিকে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ২১ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি লোকসান হয় ২৬ পয়সা। আর ২০২৩-২৪ হিসাব বছরের প্রথম ছয় মাসে (২০২৩ সালের জুলাই থেকে ডিসেম্বর) শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ৩৪ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি লোকসান হয় ২০ পয়সা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *