বঙ্গবন্ধু সেতুতে ৪ ঘণ্টা বন্ধ টোল আদায়

স্টাফ রিপোর্টার

ঘন কুয়াশায় দুর্ঘটনা এড়াতে টাঙ্গাইলের বঙ্গবন্ধু সেতুতে কয়েক দফায় টোলপ্লাজার বুথ বন্ধ থাকায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানজটের সৃষ্টি হয়েছে।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) ভোর ৪টা থেকে মহাসড়কের বঙ্গবন্ধু সেতু পূর্ব থেকে এলেঙ্গা বাসস্ট্যান্ড পর্যন্ত প্রায় ১৩ কিলোমিটার এলাকাজুড়ে যানবাহন যানজট সৃষ্টি হয়।

উত্তরবঙ্গগামী ট্রাকচালক রহিজ উদ্দিন ও রায়হান মন্ডল বলেন, মধ্যরাত থেকেই ঘন কুয়াশা পড়েছে। ফলে গাড়ির লাইটের আলো বেশি দূর পৌঁছায় না। গাজীপুরের চন্দ্রা থেকে এলেঙ্গা পর্যন্ত চার লেন থাকায় স্বাভাবিক গতির চেয়ে কম গতিতে চালিয়ে আসতে পারলেও এলেঙ্গা এসে কয়েক ঘণ্টা ধরে যানজটের কবলে পড়েছি। এদিকে, টোলের বুথ বন্ধ থাকায় যানবাহনের দীর্ঘ সাড়ি হয়েছে।

এলেঙ্গা হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদ হাসান বলেন, ঘন কুয়াশার কারণে বুধবার রাতে দুইবার বঙ্গবন্ধু সেতু টোলপ্লাজার বুথ বন্ধ রাখে কর্তৃপক্ষ। কুয়াশা কমলে টোল আদায় শুরু করলেও ভোর ৪টা থেকে আবারও টোল বুথ বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। সকাল ৮টায় পুনরায় টোল আদায় শুরু হলে ধীরগতিতে চলাচল করে যানবাহন।

তিনি আরও বলেন, টোলপ্লাজার বুথ খুলে দেওয়ার পরপরই যানবাহন ধীরগতিতে চলাচল করে। বর্তমানে ঢাকাগামী লেনে যান চলাচল স্বাভাবিক রয়েছে। তবে, উত্তরবঙ্গগামী লেনে যানবাহনের অতিরিক্ত চাপ রয়েছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যানবাহন চলাচল স্বাভাবিক হয়ে আসবে। এছাড়াও যানজট নিরসনে মহাসড়কে পুলিশ সদস্যরা কাজ করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *