প্রাইজবন্ডের ১১২তম ড্র অনুষ্ঠিত, প্রথম পুরস্কার ০৭৯৮৮৯০

স্টাফ রিপোর্টার

১০০ টাকা মূল্যমানের প্রাইজবন্ডের ১১২তম ‘ড্র’ অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৩১ জুলাই) ঢাকা বিভাগের বিভাগীয় কমিশনার মো. সাবিরুল ইলসামের সভাপতিত্বে কমিশনার অফিসের সম্মেলন কক্ষে এ ড্র করা হয়।

একক সাধারণ পদ্ধতি বা প্রত্যেক সিরিজের একই নম্বরে প্রাইজবন্ডের ড্র পরিচালিত হয়। প্রচলনযোগ্য ১০০ টাকা মূল্যমানের মোট ৭৩টি সিরিজের ৪৬টি সাধারণ সংখ্যা এবারে পুরস্কারের যোগ্য বলে বিবেচিত হয়েছে।

৬ লাখ টাকার প্রথম পুরস্কার বিজয়ী সিরিজের ০৭৯৮৮৯০ নম্বর এবং ৩ লাখ ২৫ হাজার টাকা বিজয়ী দ্বিতীয় হয়েছে ০৫৩২৭৭৫ নম্বর।

এবারের ড্র’তে ০০০০০০১ থেকে ১০০০০০০ ক্রম সংখ্যার অন্তর্ভুক্ত বন্ডের ৪৬টি সাধারণ সংখ্যা পুরস্কারের জন্য ঘোষণা করা হয়েছে।

একক সাধারণ পদ্ধতিতে (অর্থাৎ প্রতি সিরিজের জন্য একই নম্বর) এই ড্র পরিচালিত হয় এবং বর্তমানে প্রচলনযোগ্য ১০০ টাকা মূল্যমানের ৭৩টি সিরিজ যথা-কক, কখ, কগ, কঘ, কঙ, কচ, কছ, কজ, কঝ, কঞ, কট, কঠ, কড, কঢ, কথ, কদ, কন, কপ, কফ, কব, কম, কল, কশ, কষ, কস, কহ, খক, খখ, খগ, খঘ, খঙ, খচ, খছ, খজ, খঝ, খঞ, খট, খঠ, খড, খঢ, খথ, খদ, খন, খপ, খফ, খব, খম, খল, খশ, খষ, খস, খহ, গক, গখ, গগ, গঘ, গঙ, গচ, গছ, গজ, গঝ, গঞ, গট, গঠ, গড, গঢ, গথ, গদ, গন, গফ, গব, গম, গল এবং গষ এই ড্র-এর আওতাভুক্ত।

উপর্যুক্ত সিরিজ সমূহের অন্তর্ভুক্ত ৪৬টি সাধারণ সংখ্যা পুরস্কারের যােগ্য বলিয়া ঘােষিত হয় এবং নিম্নবর্ণিত সংখ্যার প্রাইজবন্ডগুলো সাধারণভাবে প্রত্যেক সিরিজের ক্ষেত্রে পুরস্কারের যােগ্য বলে বিবেচিত হয়।

তৃতীয় পুরস্কার বিজয়ী এক লাখ টাকার দুইটি বিজয়ী সিরিজ ০২৪৯৬৭৮ ও ০৭৭২৭০৮, চতুর্থ পুরস্কার বিজয়ী ৫০ হাজার টাকার দুইটি সিরিজ ০০২৯৬৩০ ও ০৩১০৭৯৩।

এছাড়া পঞ্চম পুরস্কার বিজয়ী ৪০টি সংখ্যা ১০ হাজার টাকা করে পাবেন। ৪০টি পঞ্চম পুরস্কারের নম্বর: ০০০৬৩২৪, ০২৬১৭৪১, ০৪৫৬৭৯৮, ০৬৩৩২৭৩, ০৭৬৮১৫৫, ০১১৫৫১৬, ০২৬৬২৮৪, ০৪৬৪২৮৫, ০৬৪৯৯৩৪, ০৭৬৮৩৬৬, ০১৪৯৮০৪, ০২৬৬৪৫৩, ০৪৮৬৮৭৫, ০৬৯৯৭৮৩, ০৮১৬৭৩০, ০২০৬১৬০, ০২৬৭৮৬১, ০৫০৭৫৪৫, ০৭০৯৬৭৫, ০৮২২৫৯৩, ০২০৭৭৩৩, ০৩২১৪৩১, ০৫২৩৪৫৪, ০৭১৩০৫৭, ০৮৩৯০১২, ০২৪১৬৬৩, ০৪০৭০২৩, ০৫৮২৭৭৭, ০৭১৬৯২৪, ০৮৩৯৪২৭, ০২৪৪০২৫, ০৪২৩২৬৬, ০৫৮৯১৯৯, ০৭২৭১৩৬, ০৮৫৬২৩৫, ০২৫৫৮৯৩, ০৪২৫৯২৯, ০৫৯৪০৯৯, ০৭৪০৪৮৯ এবং ০৮৯২১৬০।

ড্রু-এর নির্ধারিত তারিখ হতে ৬০ (ষাট) দিন পূর্বে (বিক্রয়ের তারিখ ধরে এবং ‌ড্র-এর তারিখ বাদ দিয়ে) যে সমস্ত প্রাইজবন্ড বিক্রয় হয়েছে, সেগুলো এই ড্র-এর আওতায় আসবে। আয়কর অধ্যাদেশ-১৯৮৪-এর ৫৫ ধারার নির্দেশনা অনুযায়ী ১ জুলাই, ১৯৯৯ হতে প্রাইজবন্ডে পুরস্কারের অর্থ হইতে ২০ শতাংশ হারে উৎসে কর কর্তন করার বিধান রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *