কোপা আমেরিকায় আর্জেন্টিনার গ্রুপে চিলি

স্টাফ রিপোর্টার

আগামী বছর ২০ জুন থেকে ১৪ জুলাই যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হবে কোপা আমেরিকা ফুটবল-২০২৪। কোপার ৪৮তম আসরে লাতিন ১০টি দলসহ মধ্য ও উত্তর আমেরিকার (কনকাকাফ) ছয়টি দল অংশ নেবে। এ ১৬টি দলের ড্র গত বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়।

ড্রতে ‘এ’ গ্রুপে পড়েছে বর্তমান কোপা আমেরিকা ও বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। তাদের গ্রুপ সঙ্গী পেরু ও চিলি। এছাড়া ত্রিনিদাদ ও টোবাগো (টিএনটি) এবং কানাডার মধ্যে একটি দল এ গ্রুপে যোগ দেবে। ২০ জুন আটলান্টার মার্সিডিজ বেঞ্জ স্টেডিয়ামে কানাডা কিংবা টিএনটির বিপক্ষে আর্জেন্টিনার ম্যাচ দিয়ে পর্দা উঠবে কোপা আসরের।

২০১৫ ও ২০১৬ সালের ব্যাক টু ব্যাক কোপা ফাইনালে আর্জেন্টিনাকে হারিয়েছে চিলি। এবার সেই হারের প্রতিশোধ নেয়ার সুযোগ এসেছে লিওনেল মেসি ও তার দলের সামনে। ২০২১ সালে কোপা ও ২০২২ সালে বিশ্বকাপ জয় করা আর্জেন্টিনা এবারো কোপায় নামছে ফেভারিট হিসেবে।

‘বি’ গ্রুপে লাতিন দল একুয়েডর ও ভেনিজুয়েলার সঙ্গী উত্তর আমেরিকার মেক্সিকো ও ক্যারিবিয়ান দেশ জ্যামাইকা। ‘সি’ গ্রুপে যুগ্মভাবে রেকর্ড ১৫ বার কোপাজয়ী উরুগুয়ে খেলবে স্বাগতিক যুক্তরাষ্ট্র, পানামা ও বলিভিয়ার বিপক্ষে। নয়বারের চ্যাম্পিয়ন ব্রাজিল পড়েছে ‘ডি’ গ্রুপে। তারা খেলবে কলম্বিয়া, প্যারাগুয়ে এবং কোস্টারিকা ও হন্ডুরাসের মধ্যকার একটি দলের সঙ্গে। গোল ডটকম, মার্কা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *