ওয়ালটনের দুই উদ্যোক্তা পরিচালকের শেয়ার হস্তান্তর সম্পন্ন

স্টাফ রিপোর্টার

পুঁজিবাজারে প্রকৌশল খাতে তালিকাভুক্ত কোম্পানি ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসি’র দুজন উদ্যোক্তা পরিচালক পূর্ব ঘোষণা অনুযায়ী শেয়ার হস্তান্তর সম্পন্ন করেছেন।

সোমবার (২৩ সেপ্টেম্বর) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসি’র উদ্যোক্তা পরিচালক এস এম আশরাফুল আলম কোম্পানির মোট ১ কোটি ২১ লাখ ২০ হাজার শেয়ার হস্তান্তর করেছেন। এর মধ্যে তিনি তার ছেলে শাহরিয়ার আলম শুভ ও মেয়ে ফারিহাকে সমানভাবে ৬০ লাখ ৬০ হাজার করে শেয়ার উপহার হিসেবে দিয়েছেন।

কোম্পানি আরেক উদ্যোক্তা পরিচালক এস এম নুরুল আলম রেজভী তার মেয়ে রিফাহ তাসনিয়া স্বর্ণাকে ৯০ লাখ শেয়ার উপহার হিসেবে দিয়েছেন।

এর আগে গত ১৯ সেপ্টেম্বর ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসি’র এই দুই উদ্যোক্তা পরিচালক উল্লিখিত পরিমাণ শেয়ার ডিএসই’র ট্রেডিং সিস্টেমের বাইরে হস্তান্তর করার ঘোষণা দেন।

প্রসঙ্গত, ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পুঁজিবাজারে তালিকাভুক্ত হয় ২০২০ সালে। ‘এ’ ক্যাটাগরির এ কোম্পানির পরিশোধিত মূলধন ৩০২ কোটি ৯২ লাখ ৮০ হাজার টাকা। সে হিসেবে কোম্পানির মোট শেয়ার ৩০ কোটি ২৯ লাখ ২৮ হাজার ৩৪৩টি। সর্বশেষ চলতি বছরের ৩১ আগস্ট পর্যন্ত কোম্পানিটির উদ্যোক্তা পরিচালকদের হাতে ৯৮.৫১ শতাংশ, প্রতিষ্ঠানিক বিনিয়োগকারীদের হাতে ০.৬৬ শতাংশ, বিদেশি বিনিয়োগকারীদের হাতে ০.১০ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীদের হাতে ০.৭৩ শতাংশ শেয়ার রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *