এবার ক্রোয়েশিয়াকে ৬ গোল দিল স্পেন

লুইস এনরিকের অধীনে রীতিমতো উড়ন্ত সূচনা করেছে স্পেন। বার্সেলোনার এই সাবেক কোচের অধীনে নিজেদের প্রথম ম্যাচে ইংল্যান্ডকে ২-১ গোলে হারিয়েছিল স্প্যানিশরা। দ্বিতীয় ম্যাচে উড়িয়ে দিল বিশ্বকাপের রানারআপ দেশ ক্রোয়েশিয়াকে।

উয়েফা নেশন্স লিগের গ্রুপ-৪ এর ম্যাচে মঙ্গলবার রাতে ক্রোয়েশিয়ার বিপক্ষে ৬-০ গোলে জিতেছে স্পেন। ক্রোয়াটদের ইতিহাসে এতো বড় জয়ের রেকর্ড নেই আর একটিও। এর আগে কখনো পাঁচ গোলের বেশি হজম করে নি তারা।

ঘরের মাঠের ম্যাচটিতে ৬ গোলের প্রথমটি পেতে ২৪ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয় স্বাগতিক স্পেনকে। দলের পক্ষে প্রথম গোলটি করেন সাউল নিগেজ। ইংল্যান্ডকে হারানো ম্যাচেও প্রথম গোলটি আসে তার পা থেকেই।

মিনিট নয়েক বাদে জোরালো শটে ব্যবধান দ্বিগুণ করেন রিয়াল মাদ্রিদের মিডফিল্ডার মার্কো অ্যাসেনসিও। প্রায় ২৫ গজ দূর থেকে অ্যাসেনসিও করা শটটি স্রেফ চেয়ে দেখেছেন ক্রোয়াট গোলরক্ষক। দেশের জার্সিতে এটিই অ্যাসেনসিওর প্রথম গোল।

৩৫তম মিনিটে তৃতীয় গোলটি পায় স্পেন। এবারে নিজেদের জালেই বল জড়ান ক্রোয়াট গোলরক্ষক লভ্রেন কালিনিচ। এতে অবশ্য পুরো কৃতিত্ব অ্যাসেনসিওর। তার বাঁকানো শট ক্রসবারে লেগে ফেরত আসার পথে কালিনিচের পিঠে লেগেই জালে জড়িয়ে যায়। ৩ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় স্পেন।

বিরতি থেকে ফিরে চতুর্থ মিনিটে গোল উৎসব জারি রাখেন রদ্রিগো। ৫৭তম মিনিটে পঞ্চম গোলটি করেন স্পেন অধিনায়ক সার্জিও রামোস। আর ম্যাচের ৭০ মিনিটে শেষ গোলটি করে গোল উৎসবের ইতি টানেন ইস্কো অ্যালার্কন।

উয়েফা নেশন্স লিগের গ্রুপ-৪’এ দুই ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে একাই রাজত্ব করছে স্পেন। ইংল্যান্ড ও ক্রোয়েশিয়ার পয়েন্ট এখনো শূন্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *